বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আজ ৭ই ফেব্রুয়ারি বিশ্ব গোলাপ দিবস

আজ ৭ই ফেব্রুয়ারি বিশ্ব গোলাপ দিবস

লাইফস্টাইল ডেস্ক :

আজ ৭ই ফেব্রুয়ারি। বিশ্ব গোলাপ দিবস। সারা বছর ঘুরে এই একটি দিনই রোজ ডে হিসেবে পালিত হচ্ছে বিশ্বব্যাপী। আর তারই সাথে আজ থেকে শুরু হয়ে গেলো ভালোবাসার সপ্তাহ। বাতাসে ভালোবাসা ছড়িয়ে দিতে প্রথমেই পালন করা হয় এই রোজ ডে।

এটা বিশ্বাস করা হয় যে, ভিক্টোরিয়ানরা একে অপরের প্রতি তাদের ভালবাসা প্রকাশ করার জন্য এক সময় গোলাপ উপহার হিসেবে দিতেন। এমনকি রোমান যুগের মানুষও ভালোবাসার অঙ্গ হিসেবে এই ফুল ব্যবহার করে এসেছেন। জানা যায় যে, গ্রীক দেবতা ইরস তার স্ত্রীকে খুব ভালোবাসতেন। তার স্ত্রী ছিলো ইথিনা। তিনি ছিলেন গ্রীক দেবী। ইরস মাঝেমধ্যেই তার স্ত্রীকে লাল গোলাপ উপহার দিতেন। ইরস এই ফুল দিয়ে বুঝাতে চাইতেন যে, তিনি তার স্ত্রীকে কতোটা ভালোবাসেন।

ভালোবাসার প্রতীক গোলাপ। যেকোনো অনুষ্ঠানে গোলাপফুল একটি চমৎকার উপহার হিসেবে কাজ করে। গোলাপফুল প্রেম, আবেগ এবং প্রশংসার সাথে যুক্ত। এই আবেগগুলি প্রকাশ করার জন্য নিখুঁত একটি উপায় একগুচ্ছ গোলাপ ফুল। এটি এমন একটি ফুল যা মানুষকে ভালবাসার দিকে মনোনিবেশ করতে উৎসাহিত করে।

কথিত আছে, গোলাপের সংখ্যাও নাকি অনেক অর্থ বহন করে। যেমন, শুধুমাত্র একটি গোলাপ কৃতজ্ঞতা বা ধন্যবাদ জানানোর টোকেন হিসাবে বিবেচনা করা হয়। আবার দুইটি গোলাপ বিয়ের প্রস্তাব হিসাবে ব্যবহার করা হয়। তবে আপনি যদি লাল এবং সাদা গোলাপ ব্যবহার করেন তবে এটি শান্তির বার্তা বহন করে। একসাথে ছয়টি গোলাপ ভালবাসার প্রয়োজন অর্থে ব্যবহার হয়। যদি কাউকে সত্যিকারের এবং গভীরভাবে ভালোবেসে থাকেন তাহলে নির্দ্বিধায় তাকে ১১টি গোলাপ উপহার দিয়ে ফেলুন। তরুণদের মাঝে আজকাল ক্রাশ নামক একটি ট্রেন্ড আছে। যদি কেউ আপনার ক্রাশ হয়ে থাকে তাহলে তাকে উপহার দিন তেরোটি গোলাপ। এর অর্থ আপনি তার একজন গোপন ভক্ত।
গোলাপ শুধু আপনার জীবনসঙ্গীকেই উপহার হিসেবে দিবেন তা নয়। মা-বাবা, ভাই-বোন, বন্ধুদেরও উপহার দিয়ে বুঝিয়ে দিতে পারেন যে আপনি তাদের কতোটা ভালোবাসেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech